নাঙ্গলকোটে লকডাউন বাস্তবায়নে কঠোর উপজেলা প্রশাসন

সাইফুল ইসলাম: করোনাভাইরাস সংক্রমণ রোধে সপ্তাহব্যাপি কঠোর বিধিনিষেদের লকডাউনের প্রথমদিন বৃহষ্পতিবার নাঙ্গলকোট পৌরসদরসহ বিভিন্ন ছোট-বড় বাজারগুলোতে দোকানপাট বন্ধসহ বাস, সিএনজিচালিত অটোরিক্সা, ব্যাটারিচালিত অটোরিক্সা চলতে দেখা যায়নি।

পৌরবাজারসহ বিভিন্ন বাজারগুলোতে ঔষধের দোকান, কাঁচাবাজার, মুদি দোকানগুলোতে সীমিত পরিসরে লক ডাউনের শর্ত মেনে নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রাখতে দেখা যায়।

উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল উপজেলার সর্বত্র লকডাউন কার্যকর করার জন্য এলাকাবাসীর উদ্দেশ্যে ‘‘বাইরে আছি আপনাদের ঘরে রাখার জন্য’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার ভোর বেলা থেকে ঝড়- বৃষ্টি উপেক্ষা করে নাঙ্গলকোট পৌরসদর, বাঙ্গড্ডা , রায়কোট উত্তর, দক্ষিণ, পেড়িয়া এবং মক্রবপুর ইউনিয়নের বিভিন্ন ছোট-বড় বাজারগুলো সরেজমিনে ঘুরে বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীকে লকডাউনের শর্ত মেনে চলার জন্য আহবান জানান।

এসময় তিনি স্বাস্থ্য বিধি না মানায় আর্থিক জরিমানাসহ বেকার, দূঃস্থ, অশীতপর বৃদ্ধকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী তুলে দেয়াসহ মাস্ক বিতরণ করেছেন। তিনি বিভিন্ন বাজারগুলোতে লকডাউনের শর্ত মেনে চলার জন্য সবাইকে সতর্ক করে বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল বলেন, নাঙ্গলকোট পৌরসদরসহ বিভিন্ন বাজারগুলো ঘুরে ব্যবসায়ীদের লক ডাউনের শর্ত মেনে দোকানপাট বন্ধ রাখতে দেখা যায়। লকডাউন বাস্তবায়নে মানুষজন সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসছে। এসময় লক ডাউনের শর্ত না মানায় ৫জনকে ২৫শ টাকা জরিমানা করেন। তিনি আরো বলেন, কঠোর লকডাউন বাস্তবায়নে শুক্রবার সেনাবাহিনী মাঠে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *